পেঁয়াজ

টপিক টি তৈরি করা হয়েছে one month ago
57বার দেখা হয়েছে
বিবরণ যোগ করুন
avatar
anonymous
one month ago

পেঁয়াজে প্রচুর পরিমাণে যে সকল উপাদান রয়েছে যা ছত্রাক এবং ব্যাকটেরিয়াগুলির বিরুদ্ধে লড়াই করে এবং আমাদের চুলকে সংক্রমণ মুক্ত রাখতে এবং চুলের বৃদ্ধিকে উন্নত করতে পারে। সালফারের পরিমাণ বেশি, পেঁয়াজ চুল ভেঙ্গে যাওয়া এবং পাতলা হওয়া কমাতে সাহায্য করে । চুলের ফলিকল পুনর্জন্মের জন্য সালফার অপরিহার্য।

avatar
anonymous
one month ago

পেঁয়াজ প্রাকৃতিক অ্যান্টিঅক্সিডেন্টগুলির মধ্যে একটি যা হাজার হাজার বছর ধরে ঐতিহ্যগত ওষুধে ব্যবহৃত হয়ে আসছে। পেঁয়াজের নির্যাস শুক্রাণুকে ডিএনএ ক্ষতি এবং ওএস সম্পর্কিত অন্যান্য গুরুত্বপূর্ণ অণুগুলির বিরুদ্ধে রক্ষা করে। এটি শুক্রাণুর গুণমান উন্নত করে এবং উর্বরতার শক্তি বাড়ায়।

পেঁয়াজ কি ত্বকের জন্য ভালো?

জিজ্ঞাসা করেছেন 31 Oct 2021 . by anonymous
avatar
anonymous
one month ago

পেঁয়াজ ফ্ল্যাভোনয়েডের পাশাপাশি অ্যান্টিঅক্সিডেন্ট ভিটামিনের একটি বড় উৎস , যেমন ভিটামিন এ, সি এবং ই। এই সবগুলি আমাদের ত্বকের কোষগুলিকে অতিবেগুনি (UV) রশ্মির ক্ষতিকর প্রভাব থেকে রক্ষা করতে সাহায্য করে।

avatar
anonymous
one month ago

জৈব সালফার যৌগগুলি আপনার শরীরের কোলেস্টেরলের মাত্রা কমাতে সাহায্য করে এবং রক্তের জমাট বাঁধা ভাঙ্গাতে সাহায্য করতে পারে, হৃদরোগ এবং স্ট্রোকের ঝুঁকি কমায়। সেগুলি থেকে সর্বাধিক সালফার যৌগ পেতে আপনার পেঁয়াজ রান্নার পাশাপাশি কাঁচা খাওয়া উচিত।

avatar
anonymous
4 weeks ago

আপনি পেঁয়াজ কাঁচা খাবেন নাকি রান্না করবেন তা আপনার পছন্দের উপর নির্ভর করে। আমরা যদি কাঁচা পেঁয়াজের কথা বলি, তাহলে প্রচুর পরিমাণে অর্গানিক সালফার পাওয়া যায়, যার অনেক উপকারিতা রয়েছে। একটি বৈজ্ঞানিক গবেষণা অনুসারে, পেঁয়াজের সজ্জার বাইরের স্তরে আরও বেশি ফ্ল্যাভোনয়েড থাকে, যার অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য রয়েছে। অতএব, পেঁয়াজ কাটার সময় অন্তত এই স্তরটি অপসারণ করা উচিত। এটি অনেক ক্ষেত্রে আপনার জন্য উপকারী ।

avatar
anonymous
4 weeks ago

পেঁয়াজ স্বাস্থ্যের জন্য সব দিক থেকেই উপকারী। আপনি এটি কাঁচা খান বা শাকসবজিতে যোগ করুন। এটি ফোলেট, আয়রন, পটাসিয়াম এবং ভিটামিন সি এবং বি 6 এর একটি ভাল উত্স হিসাবে বিবেচিত হয়। এছাড়া এতে রয়েছে ম্যাঙ্গানিজ, যা আপনাকে সর্দি-কাশি থেকে রক্ষা করে।

এতে অত্যাবশ্যকীয় ফাইটোকেমিক্যাল রয়েছে যেমন অ্যালিয়াম এবং অ্যালিল ডাইসলফাইড, যা অ্যালিসিনে রূপান্তরিত হয়। অনেক বৈজ্ঞানিক গবেষণায় দেখা গেছে যে অ্যালিসিন নামক একটি উপাদান ক্যান্সার এবং ডায়াবেটিসের বিরুদ্ধে লড়াই করতে সক্ষম।

পেঁয়াজ খাওয়ার উপকারিতা কি?

জিজ্ঞাসা করেছেন 06 Nov 2021 . by anonymous

সূত্র লিঙ্ক (রেফারেন্স)