চুলের জন্য নারিকেল তেলের উপকারিতা কি?

জিজ্ঞাসা করা হয়েছে one month ago
173বার দেখা হয়েছে
উত্তর: নারিকেল তেল

নারিকেল তেল চুলের বৃদ্ধিতেও সাহায্য করে। এর জন্য আপনার মাথার ত্বকে গভীরভাবে ম্যাসাজ করুন। নারিকেল তেল রক্ত ​​সঞ্চালনের উন্নতি এবং গতি বাড়াতে সাহায্য করে। প্রতি সপ্তাহে ২ বা ৩ বার ১০-২০ মিনিট তেল দিয়ে মাথার ত্বকে ম্যাসাজ করুন। এর জন্য দুই চামচ নারকেল তেলে ৪ ফোঁটা রোজমেরি এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিন। রোজমেরি এসেনশিয়াল অয়েল রক্ত ​​সঞ্চালন বাড়াতেও সাহায্য করে। ১৫ মিনিটের জন্য মাথার ত্বকে তেল মালিশ করার পরে, একটি তোয়ালে দিয়ে আপনার চুল ঢেকে রাখুন। এক ঘণ্টা পর যেকোনো হালকা শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিন এবং কন্ডিশনার ব্যবহার করবেন না।

উত্তর দিয়েছেন anonymous one month ago
উত্তর: নারিকেল তেল

খুশকি প্রতিরোধ করে- নারিকেল তেলে উপস্থিত অনেক ফ্যাটি অ্যাসিড খুশকি প্রতিরোধক হিসেবে কাজ করে। এটি নিয়মিত ব্যবহার করলে খুশকি থেকে মুক্তি পাওয়া যায়। এর জন্য এক চামচ নারিকেল তেলের সঙ্গে হালকা গরম জল এবং এক চামচ ক্যাস্টর অয়েল মিশিয়ে নিন। এই মিশ্রণ দিয়ে আপনার পুরো মাথার ত্বক এবং চুল ম্যাসাজ করুন। এ ছাড়া তিলের তেল এবং নারিকেল তেল সমান পরিমাণে মিশিয়ে খুশকির জন্য তৈরি করা যেতে পারে। এই মিশ্রণটি প্রায় 30-40 মিনিটের জন্য প্রয়োগ করুন এবং তারপরে আপনার চুল শ্যাম্পু করুন। চুলে নারিকেল তেল ব্যবহার করার এই দুটি পদ্ধতি খুশকির বিরুদ্ধে লড়াই করতে কার্যকর।

উত্তর দিয়েছেন anonymous one month ago
উত্তর: নারিকেল তেল

নারিকেল তেল চুলের জন্য অত্যন্ত উপকারী। নারিকেল তেলে ফ্যাটি অ্যাসিড, অ্যান্টিফাঙ্গাল, অ্যান্টিঅক্সিডেন্ট, অ্যান্টিব্যাকটেরিয়াল এবং অ্যান্টিভাইরাল বৈশিষ্ট্য রয়েছে। এটি শুধু চুলকে ঝলমলে ও নরম করে না চুলের অনেক সমস্যা দূর করতেও সাহায্য করে। চলুন জেনে নিই কীভাবে এটি চুলের জন্য উপকারী।

উত্তর দিয়েছেন anonymous one month ago