ত্বকের জন্য নারিকেল তেলের উপকারিতা কি?

জিজ্ঞাসা করা হয়েছে one month ago
109বার দেখা হয়েছে
উত্তর: নারিকেল তেল

রাতে নারকেল তেল দিয়ে ম্যাসাজ করুন আপনার মুখে নারকেল তেল ব্যবহার করুন যেমন আপনি রাতে যেকোনো ক্রিম ব্যবহার করেন। এক টেবিল চামচ নারকেল তেল আপনার হাতের মধ্যে আলতো করে ঘষে নিন। আপনার মুখে এবং ঘাড়ে লাগান। আপনি আপনার বুকে এবং আপনার শরীরের অন্যান্য শুষ্ক জায়গায় নারকেল তেল ব্যবহার করতে পারেন।

উত্তর দিয়েছেন anonymous one month ago
উত্তর: নারিকেল তেল

শীতকালে ত্বকে হাইড্রেশনের অভাব হয়, যার কারণে ত্বক শুষ্ক ও প্রাণহীন মনে হতে থাকে। এমন পরিস্থিতিতে, আপনার যে কোনও ক্রিমের পরিবর্তে DIY ব্যবহার করা উচিত কারণ ঘরে তৈরি জিনিসগুলিতে রাসায়নিক থাকে না, যার কারণে ত্বক হাইড্রেটেড রাখার প্রক্রিয়ায় রাসায়নিক থেকে রক্ষা পায়। শীতের মৌসুমে ত্বককে উজ্জ্বল করতে নারকেল তেল খুবই কার্যকরী। এটি শুধু আপনার ত্বককে হাইড্রেটেড রাখে না, এর ব্যবহারে ত্বকের অনেক সমস্যা সেরে যায়।

উত্তর দিয়েছেন anonymous one month ago
উত্তর: নারিকেল তেল

আজকাল সকলেই কোনো না কোনো ত্বকের সমস্যার সম্মুখীন হচ্ছেন। বিশেষ করে মহিলারা, মেয়েরা ব্রণ, বলিরেখা, শুষ্কতা এবং দাগ দ্বারা সমস্যায় পড়ে। এর পিছনে কারণ হল ঘুমের অভাব, গভীর রাত পর্যন্ত মোবাইল চালানো, রাসায়নিক দ্রব্য ব্যবহার করা এবং সঠিক না খাওয়া। ব্রণ থেকে মুক্তি পেতে এবং উজ্জ্বল ত্বক পেতে মানুষ হাজার হাজার টাকা খরচ করে বিউটি প্রোডাক্টের জন্য। কিন্তু তারপরও এর ফলে বিশেষ কিছু পাওয়া যায় না।এমন পরিস্থিতিতে আমরা আপনাকে এমন একটি ঘরোয়া উপায় বলতে যাচ্ছি, যার সাহায্যে আপনি ত্বকের যাবতীয় সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

নারিকেল খাওয়ার উপকারিতা অনেকেরই জানা থাকলেও তা প্রয়োগের অনেক উপকারিতা রয়েছে। চুলের মজবুত করার জন্য নারিকেল তেল প্রতিটি ঘরেই লাগানো হয়। কিন্তু জানেন কি এটি মুখে লাগালেও অনেক উপকার পাওয়া যায়। রাতে ঘুমানোর আগে মুখে নারিকেল তেল লাগালে ত্বকের নানা ধরনের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

১. নারিকেল তেল ত্বকের জন্য প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবে কাজ করে, এটি ত্বকের মরা চামড়া দূর করে ত্বক উজ্জ্বল করে। ত্বক খুব তৈলাক্ত হলে নারিকেল তেল লাগান না।

২. নারিকেল তেল চর্মরোগ, ডার্মাটাইটিস, একজিমা এবং ত্বকের পোড়া রোগে ব্যবহার করা যেতে পারে।

৩. নারিকেল তেল স্ট্রেচ মার্ক দূর করতেও সাহায্য করে এবং ঠোঁট ফাটা রোধ করতে নিয়মিত ঠোঁটে লাগাতে পারেন।

৪. রাতে ঘুমানোর আগে সামান্য নারিকেল তেল নিয়ে মুখের দাগের উপর লাগান। এটি আপনার ত্বকের জন্য খুবই উপকারী হবে।

৫. সারা মুখে নারিকেল তেল লাগিয়ে হালকা হাতে ম্যাসাজ করতে পারেন। সকালে ঘুম থেকে উঠে হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

৬. চুল ঘন, লম্বা এবং চকচকে করতে নারিকেল তেল খুবই সহায়ক।

৭. মাত্র পাঁচ মিনিট নারিকেল তেল দিয়ে মাথার ত্বকে ম্যাসাজ করলে শুধু রক্ত ​​সঞ্চালনই বাড়ে না, হারানো পুষ্টিও পূরণ হয়। প্রতিদিন নারিকেল তেল দিয়ে ম্যাসাজ করলে চুলে খুশকির মতো সমস্যা হয় না।

৮. ঘুমানোর আগে, আপনার হাতে উষ্ণ নারিকেল তেল নিন এবং আপনার মুখে এবং ঘাড়ে লাগান এবং কয়েক মিনিটের জন্য হালকা হাতে ম্যাসাজ করুন। এতে ত্বক নরম ও চকচকে থাকবে।

উত্তর দিয়েছেন anonymous one month ago