সকালে খালি পেটে আমলকী খেলে কি হয়?

জিজ্ঞাসা করা হয়েছে one month ago
117বার দেখা হয়েছে
উত্তর: সকালে খালি পেটে আমলকী খেলে কি হয়?

আমলকী ফাইবার সমৃদ্ধ, যা হজমের উন্নতিতে সাহায্য করে। আমলকী প্রাকৃতিক রেচক হিসেবে কাজ করে এবং শরীর থেকে ক্ষতিকর টক্সিন দূর করে। আমলকীর রস পান করলে কোষ্ঠকাঠিন্য ও এসিডিটি উপশম হয়।

উত্তর দিয়েছেন anonymous one month ago
উত্তর: সকালে খালি পেটে আমলকী খেলে কি হয়?

সকালে খালি পেটে আমলকি খেলে অনেক উপকার হয়ে থাকে । আমলকিতে প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে যা দাঁত ও হাড়ের জন্য খুবই প্রয়োজনীয় ভিটামিন। আমলকিতে অ্যান্টিঅক্সিডেন্ট আছে যার কারণে কোলেস্টরেলের ঝুঁকি কমায়। সকালবেলা আমলকি খেলে মেদ কমাতে সাহায্য করে। নিয়মিত প্রতিদিন সকালবেলা আমলকি খেলে হজম শক্তি বাড়ে।

উত্তর দিয়েছেন Afsana one month ago
উত্তর: সকালে খালি পেটে আমলকী খেলে কি হয়?

সকালে খালি পেটে আমলকী খাওয়ার অসাধারণ উপকারিতা রয়েছে, স্বাস্থ্য থেকে শুরু করে চুল ও ত্বকের জন্য প্রাকৃতিক টনিক। এছাড়াও সকালে খালি পেটে একটি আমলকী খেলে অনেক রোগ থেকে রক্ষা পাওয়া যায়। কারণ হল আমলা ভিটামিন সি (অ্যাসকরবিক অ্যাসিড) সমৃদ্ধ। 100 গ্রাম গুজবেরিতে কমলার চেয়ে 10 থেকে 30 গুণ বেশি ভিটামিন সি থাকে।

আমলকীতে উপস্থিত অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন সি মেটাবলিজম বাড়াতে এবং সর্দি-কাশি সহ ভাইরাল ও ব্যাকটেরিয়াজনিত রোগ প্রতিরোধে সাহায্য করে।

আমলকীতে থাকা ভিটামিন সি আমাদের ত্বককে হাইড্রেটেড রাখতে, লালভাব কমাতে এবং ক্ষতিগ্রস্থ ত্বকের কোষগুলিকে মেরামত করতে একটি দুর্দান্ত কার্যকরী।

উত্তর দিয়েছেন anonymous one month ago